বিএনপিকে নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান ইইউর

0
318
নির্বাচন

ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেছে বিএনপি। শনিবার (২ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে নির্বাচন পর্যবেক্ষণে দুই মাসের জন্য ঢাকায় আসা ইইউ ইলেকশন এক্সপার্ট টিমের সঙ্গে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিএনপিকে নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছে ইইউ প্রতিনিধি দলের সদস্যরা।

বৈঠকে বিএনপির প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। স্থায়ী কমিটির আরেক সদস্য নজরুল ইসলাম খানসহ বিএনপির ৫ নেতা এতে অংশ নেন। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ ভার্চুয়াল বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছেন।

[বিএনপিকে নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান ইইউর]

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছে এ কথা সত্য। কিন্তু আমরা এই সরকারের অধীনে নির্বাচনে অংশ নেব না তা তাদের জানিয়ে দিয়েছি এবং নির্বাচনে অংশ না নেওয়ার কারণগুলোও তুলে ধরেছি তাদের কাছে।

এর আগে নির্বাচন পরিস্থিতি পর্যবেক্ষণে ঢাকায় অবস্থান করা এই দলের সঙ্গে রোববার নির্বাচন ভবনে ইসি কর্মকর্তাদের বৈঠক হয়। ৭ জানুয়ারি ভোটে অংশগ্রহণকারী দল, প্রার্থী ও পর্যবেক্ষক কারা, নির্বাচন আইনে কী রয়েছে এবং সে অনুযায়ী বিধি ভঙ্গ হচ্ছে কিনা- এমন সব বিষয় নির্বাচন কমিশনের কর্মকর্তাদের কাছ থেকে জেনেছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) কারিগরী দল।

আরও পড়ুনঃ

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে