রুমিন-ফখরুল সন্ধি, চায় তারেকমুক্ত বিএনপি

0
129
রুমিন

২০১৮ সালের নির্বাচনের পর বিএনপির মধ্য থেকে পরিবর্তনের আওয়াজ এসেছিল। সে সময় দলের সিনিয়র নেতারা নেতৃত্বের ব্যর্থতার কারণে নেতৃত্ব পরিবর্তনের ডাক দিয়েছিলেন। কিন্তু সেই আহ্বানে সাড়া দেননি লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া। এবার তারেক জিয়াকেই নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার জন্য ডাক এসেছে।

 

এরই মধ্যে সন্ধি হয়েছে- রুমিন ফারহানা এবং মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। তারা চায়, তারেকমুক্ত বিএনপি। নতুন বিএনপি।

জানা গেছে, কারামুক্ত হওয়ার পরই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বিএনপি থেকে তারেক রহমান নিয়ন্ত্রণ কমাতে মির্জা ফখরুল ও আমীল খসরু মাহমুদ চৌধুরীকে নির্দেশনা দিয়েছেন। খালেদা জিয়া খুব পরিস্কারভাবে বুঝতে পেরেছেন তার দুর্নীতিবাজ পুত্র তারেক রহমানের কারণে বিএনপির রাজনৈতিক অবস্থা দিন দিন খারাপ হচ্ছে। এই খারাপ অবস্থা থেকে দলকে টেনে তুলতে হলে যোগ্য নেতৃত্ব প্রয়োজন। তবে সহজে নেতৃত্ব ছাড়বে লন্ডন পলাতক তারেক রহমান। তাই দলটির দুই সিনিয়র নেতা মির্জা ফখরুল ও আমীর খসরু মাহমুদ চৌধুরীকে সকল পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে তারেকবিরোধী মনোভাব তৈরিতে কাজ করতে বলেছেন।

এ খবর জানার পরই রুমিন ফারহানা মির্জা ফখরুলের সঙ্গে যুক্ত হয়েছেন। তিনিও চায়, তারেক রহমান মুক্ত হোক বিএনপি।

তারেক রহমানের এক সময়ের শয্যাসঙ্গী রুমিন ফারহানা হারে হারে চেনেন। তাই তারেক-হটাও মিশনে পরামর্শক হিসেবে থাকতে চেয়েছেন রুমিন ফারহানা। কারণ, তারেক রুমিনকে ইউজ করে ছেড়ে দিয়েছেন তারেক। সেই প্রতিশোধ নিতেই সুযোগ পেয়েই তারেক রহমানকে নেতৃত্ব থেকে সরাতে তৎপর হয়েছেন তিনি।

আরও পড়ুনঃ 

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে