আবারও খই ফোটা শুরু হয়েছে ফখরুলের মুখে

0
90
ফখরুল

নাশকতার মামলায় কারাগারে সাজা খেটে মুক্তি পেয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কারাগার থেকে বেরিয়ে প্রথম কয়েকদিন শান্ত-স্থির থাকলেও আবারও আগের মতো লম্ফঝম্ফ শুরু করেছে এই কেন্দ্রীয় নেতা। যদিও তিনি তার নিজের ভারই বইতে পারছেন না। সাহায্য নিচ্ছেন লাঠির।

কারাগার থেকে মুক্তি পেয়ে কয়েকদিন নীরব থাকলেও এখন কথা বলছেন গণমাধ্যমে। প্রতিদিন আওয়াজ তুলছেন বজ্রকণ্ঠে। কর্মীদের উসকে দেয়ার সর্বাত্মক চেষ্টাও চালিয়ে যাচ্ছেন মির্জা ফখরুল। যদিও কাজের কাজ কিছুই হচ্ছে না। সেই পুরোনো কিছু ছাত্রদল আর যুবদলের কর্মীরা থাকেন সাথে সাথে। নতুন করে কোনো কর্মী আসে না কর্মসূচিতে।

[আবারও খই ফোটা শুরু হয়েছে ফখরুলের মুখে]

এদিকে মির্জা ফখরুল মিটিং করেছেন ঢাকায় সফররত যুক্তরাষ্ট্রের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদলের সঙ্গেও। গত শনিবার গুলশানে ওয়েস্টিন হোটেলে এক ঘণ্টা এ বৈঠক হয়। সেখানে ছিলেন আমীর খসরু মাহমুদ চৌধুরী ও শামা ওবায়েদ। ওই মিটিংয়ে পিটার হাসের সাথে ছিলেন দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আখতার।

কিন্তু মিটিংয়ে কি কথা হয়েছে তা নিয়ে মুখ খোলেনি বিএনপি। বরং অন্য কথা মিডিয়াতে প্রচার করে রাজনীতির মাঠ গরম করার চেষ্টা করছেন। তবে দেশের পরিস্থিতিতে জনগণ যে স্বস্তিতে আছে, তাতে বিএনপির কোনো চেষ্টায় কাজে আসছে না। বরং বৃথা যাচ্ছে সকল অপচেষ্টা।

[আবারও খই ফোটা শুরু হয়েছে ফখরুলের মুখে]

বিশিষ্টজনরা বলছেন, বিএনপির যে অবস্থা, তাতে করে একটু কথা বলেই বাঁচিয়ে রাখার চেষ্টা চলছে। কেননা নিজেদের দুঃশাসন, লুটপাট আর অপকর্মে দলটি জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। আবার কবে জনগণের সমর্থন পাবে তার ইয়ত্তা নেই।

আরও পড়ুনঃ

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে