৫ কোটি টাকার বিনিময়ে তারেকের নির্দেশে ‘অগণতান্ত্রিক সমাবেশ’ সফল করতে শুরু করেছে নুর

0
207

বৈশ্বিক মূল্যস্ফিতির প্রভাবে সাম্প্রতিক দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ইস্যুটিকে কাজে লাগিয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির লক্ষ্যে লন্ডন থেকে গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরের সাথে ফোনে কথা বলেছেন তারেক রহমান।

নির্দেশনা দিয়েছেন, সরকারের বিরুদ্ধে ব্যাপক অপপ্রচার করার।রাজনৈতিক মহলে বিষয়টি জানাজানি হবার পর বিজ্ঞজনরা গণঅধিকার পরিষদের এই সমাবেশকে ‘অগণতান্ত্রিক সমাবেশ’ বলে আখ্যা দিয়েছেন। তারা বলছেন, যে সমাবেশ অন্য রাজনৈতিক দলের ঘৃণ্য উদ্দেশ্য হাসিলের জন্য হয়, সেটা গণতান্ত্রিক হতে পারে না।

আরো পড়ুনঃ মি. টেন পার্সেন্ট তারেক রহমানের আমলনামা; আজও শিউরে ওঠে জাতি

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক গণঅধিকার পরিষদের এক নেতা জানিয়েছেন, লন্ডন থেকে তারেক রহমানের ফোন পেয়ে উচ্ছ্বসিত নুরুল হক নুর তার দলের প্রথম সারির নেতাদের নিয়ে বৈঠক করেছেন। তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী শহীদ মিনারের ‘অগণতান্ত্রিক সমাবেশ’ সফল করতে ইতোমধ্যে কাজ শুরু করেছেন নুর। নেতাকর্মী নিয়ে বুধবার (২ মার্চ) লিফলেট বিতরণ করেছেন।জানা গেছে, আন্দোলন জোরালো করতে পারলে গণঅধিকার পরিষদকে ৫ কোটি টাকা দেবেন তারকে রহমান।এদিকে অর্থনৈতিক বিশ্লেষকরা বলছেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরিস্থিতিতে বিশ্ববাজারে দ্রব্যমূল্য অনেক বেড়েছে। এর প্রভাব পড়েছে প্রতিটা দেশেই। তবে ভোক্তাবান্ধব বাংলাদেশ সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে হাতে নিয়েছে বেশকিছু পদক্ষেপ। সাধারণ মানুষের কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আরো পড়ুনঃ

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে