মির্জা ফখরুলের বিরুদ্ধে লন্ডনে গোপনে চিঠি পাঠালো বিএনপির একাংশ

0
129
বিএনপি

বিগত ১৪ বছর ধরে সকল নির্বাচনে অসফলতা, করোনাকালীন সময়ে ঝিম ধরে বিএনপি নেতাদের ঘরে বসে থাকা, দলে কৃত্রিম সংকট তৈরি, আঁতাত করা এবং ছাত্রদলের সৃষ্ট সংকটের জন্য মহাসচিব মির্জা ফখরুলকে দায়ী করছে বিএনপির একাংশ। তাই আগামী জাতীয় কাউন্সিলে মহাসচিব পদ থেকে মির্জা ফখরুলকে সরিয়ে দেয়ার জন্য লন্ডনে অবস্থানরত ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে গোপনে চিঠি পাঠিয়েছে বিএনপির বিক্ষুব্ধ অংশটি।

যুক্তরাজ্য বিএনপির একাধিক দায়িত্বশীল নেতার বরাতে ঘটনার সত্যতা সম্পর্কে জানা গেছে। গোপন এই চিঠির বিষয়ে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহীন বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিএনপি নেতাদের পাঠানো একটি চিঠি পেয়েছেন। সেই চিঠিতে দলের করুণ পরিণতির জন্য মির্জা ফখরুলকে দায়ী করেছেন তারা। পাশাপাশি রাজপথ বিমুখিতা, ছাত্রদল ধ্বংসে নীল নকশার জন্য মির্জা ফখরুলকে প্রত্যক্ষ দায়ী করেছেন দলটির বিক্ষুব্ধ নেতারা।

তিনি আরো জানান, পাশাপাশি ক্ষমতাসীনদের সঙ্গে আঁতাত করে দলীয় তথ্য পাচার, বিএনপি নেতাদের কৌশলে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়ার ষড়যন্ত্র করার মতো গুরুতর অভিযোগ এসেছে মির্জা ফখরুলের বিরুদ্ধে। তাই বিক্ষুব্ধ এসব নেতারা চিঠিতে আগামী কাউন্সিলে মির্জা ফখরুলকে সরিয়ে দিতে তারেক রহমানের হস্তক্ষেপ চেয়েছেন।

আরও পড়ুনঃ বিএনপি নামক অগ্নিসন্ত্রাসীদের মানুষ ভোট দেবে না

গোপন চিঠির বিষয়ে লন্ডন বিএনপির সাবেক সভাপতি আব্দুল মালিক বলেন, বিএনপির সিনিয়র নেতাদের পাঠানো চিঠি পেয়ে বিব্রত হয়েছেন তারেক রহমান। মির্জা ফখরুলের বিরুদ্ধে এতো অভিযোগ কি সাজানো না সত্যি, তা নিয়ে বিভ্রান্তিতে পড়েছেন তারেক। এছাড়া বিএনপির বিক্ষুব্ধ সেই অংশটি কোন পক্ষের হয়ে দলে ভাঙ্গন সৃষ্টি গোপনে কাজ করছেন কিনা তা নিয়েও দ্বিধান্বিত হয়ে পড়েছেন তিনি।

তিনি আরো বলেন, তবে কিছু না ঘটলে নিশ্চয়ই এমন অভিযোগ পাওয়া যেত না। মির্জা ফখরুলকে নিয়ে লেখা চিঠি পড়ে হতাশ হয়ে পড়েছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান। তবে বিচার-বিশ্লেষণ ও অনুসন্ধান করে এই চিঠির উত্তর দেবেন বলেও আমাকে জানিয়েছেন তারেক।

আরও পড়ুনঃ

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে