মূল্যায়ন ও পদ বিতরণের নামে তারেক রহমান নতুন করে চাঁদাবাজির জাল বিছানোর পরিকল্পনা করছেন

0
101
চাঁদাবাজি

রাজনীতিতে পরাজিত হয়ে বিএনপিকে ঘুরে দাঁড় করাতে অবহেলিত ও অপাংক্তেয় নেতাদের মূল্যায়ন করার সিদ্ধান্ত নিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এদিকে তারেক রহমানের এমন প্রাথমিক সিদ্ধান্তে খুশি হওয়ার পাশাপাশি নতুন করে চাঁদাবাজির শঙ্কায় পড়েছেন মাহবুবুর রহমান, জয়নাল আবেদিন, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, রাজশাহীর অ্যাডভোকেট কবির হোসেন, চট্টগ্রামের গোলাম আকবর খন্দকার, গিয়াস কাদের চৌধুরী, সরদার সাখাওয়াত হোসেন বকুল এর মতো উপেক্ষিত, নিষ্ক্রিয় ও বঞ্চিত নেতারা।

লন্ডন ভিত্তিক বিএনপির বিষয়ে খোঁজ-খবর রাখে এমন একাধিক দায়িত্বশীল সূত্রের বরাতে তারেক রহমানের নতুন এই সিদ্ধান্তের ব্যাপারে জানা গেছে।

লন্ডন ভিত্তিক একটি সূত্র বলছে, বেগম জিয়ার মুক্তি আদায়, দলকে রাজপথে ফেরানো এবং দলের ভঙ্গুরাবস্থার জন্য মির্জা ফখরুলদের ব্যর্থতাকে দায়ী করে দল গোছাতে অপাংক্তেয় ও নিভৃতচারী নেতাদের সক্রিয় করতে চান তারেক।

[মূল্যায়ন ও পদ বিতরণের নামে তারেক রহমান নতুন করে চাঁদাবাজির জাল বিছানোর পরিকল্পনা করছেন]

বিগত ১৪ বছরে যেসব নেতা অভিমান করে দলে নিষ্ক্রিয় অবস্থায় ছিলেন, বিশেষ করে যারা মির্জা ফখরুলদের উপর রাগ করে দলের কার্যক্রমে অংশগ্রহণ করছেন না, তাদের আগামী জাতীয় কাউন্সিলে স্থায়ী কমিটি এবং জাতীয় নির্বাহী কমিটিতে স্থান দেয়ারও ঘোষণা দিয়েছেন তারেক। তাই দলকে শক্তিশালী করতে বিভাগীয় পর্যায়ের অপাংক্তেয় ও অবহেলিত নেতাদের প্রাথমিক তালিকা তৈরির জন্য ২০ মে রিজভী আহমেদ, গয়েশ্বর চন্দ্র রায়কে প্রাথমিক দায়িত্ব দেন তারেক।

আরও পড়ুনঃ বাংলাদেশের মানুষের ভোটাধিকার হরণ করলো কারা?

[মূল্যায়ন ও পদ বিতরণের নামে তারেক রহমান নতুন করে চাঁদাবাজির জাল বিছানোর পরিকল্পনা করছেন]

এদিকে নয়াপল্টন ভিত্তিক বিএনপির একটি সূত্র বলছে, অবহেলিত ও বঞ্চিত নেতাদের মূল্যায়ন নিয়ে তারেকের নতুন নির্দেশে আতঙ্ক বিরাজ করছে বিএনপির রাজনীতিতে। মূল্যায়ন ও পদ বিতরণের নামে তারেক রহমান নতুন করে চাঁদাবাজির জাল বিছানোর পরিকল্পনা করছেন বলেও শঙ্কা প্রকাশ করেছেন দলটির নেতারা। জাতীয় কাউন্সিলের আগে পদ বিতরণের নামে কোটি কোটি টাকা হাতিয়ে নিতে এমন ফন্দি এঁটেছেন তারেক, এমন গুঞ্জন চাউর হয়েছে বিএনপির রাজনীতিতে।

আরও পড়ুনঃ

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে