অতীত অপকর্মের জন্য বিএনপি জনগণের কাছে প্রত্যাখ্যাত হয়েছে অনেক আগেই

0
67
বিএনপি

বিএনপির কাছে জনগণের রায়ের কোনো মূল্য নেই, জনগণের রায়কে তোয়াক্কা না করে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যেতেই তারা ষড়যন্ত্রে লিপ্ত।

আরও পড়ুন : জনগণের চাপে জামায়াতের সঙ্গে সম্পর্ক পরিষ্কার না করলেও এবার বিএনপি আনুষ্ঠানিকভাবে জানালো- জামায়াতকে তাদের দরকার

নিজ দল ও প্রার্থীদের কেউ জয় না পেলে কোনো নির্বাচনই বিএনপির কাছে গ্রহণযোগ্যতা পায় না। বিএনপির এমন হাস্যকর ও অমূলক আচরণ বেশ পুরনো। বর্তমানে তাদের অবস্থা এমন দাঁড়িয়েছে যে, পেছনের দরজা দিয়ে বিএনপিকে কোলে করে কেউ রাষ্ট্র ক্ষমতায় বসিয়ে দেবে- এমনই তাদের আবদার, এবং এমন আশ্বাস ও নিশ্চয়তা পেলেই জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে দলটির নেতাকর্মীরা।

সচেতন মহল বলছেন, মূলত নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিনষ্ট করে এবং দেশকে অস্থিতিশীল করে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়ার পরিকল্পনা করছে বিএনপির শীর্ষ নেতৃত্ব। এ জন্যই লবিস্ট ফার্মগুলোর পেছনে কোটি কোটি টাকা ঢালা হচ্ছে। প্রতিনিয়ত রাষ্ট্রের শান্তিপূর্ণ পরিবেশ অশান্ত করার অপচেষ্টায় মরিয়া দলটি।

আরও পড়ুন : বিদেশি শক্তির সহায়তা পেতে পাগল বিএনপি: জাফরুল্লাহ

nuruঅন্যদিকে বিএনপির নেতারা তাদের কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকে প্রতিদিন মুখস্ত বুলি আওড়ান। কথায় কথায় তারা দাবি করেন, জনগণ তাদের সঙ্গে আছে। যদিও মাত্র কদিন আগেই বিএনপির সুহৃদ ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বিএনপির ভাইস চেয়ারম্যানসহ শীর্ষ নেতাদের উপস্থিতিতে বলেছেন, বিএনপি যদি পারত, তবে ১২ বছরেই পারত। তাদের সেই ক্ষমতা নেই। সবাই বাহবা দিলেও রাজপথে নামে না কেউ।

আরও পড়ুন : আন্দোলনে আগ্রহ নেই বিএনপির তৃণমূল নেতাকর্মীদের,সাড়া নেই জনগণেরও

তার এই উপলব্ধি মোটেই অমূলক নয়। বিএনপির মতো একটি সন্ত্রাসী সংগঠনের সঙ্গে জনগণ কেন থাকবে? উন্নয়নের রোল মডেল বাংলাদেশ রাষ্ট্রের জন্য বিএনপি কি আদৌ অপরিহার্য? তাদের শাসনামল কি দেখেনি জনগণ?

[অতীত অপকর্মের জন্য বিএনপি জনগণের কাছে প্রত্যাখ্যাত হয়েছে অনেক আগেই]

কানাডার আদালতের রায়বিএনপি-জামায়াতের সহিংস কর্মকাণ্ডের কথা কানাডার ফেডারেল আদালতের একটি মামলার রায়ে উল্লেখ রয়েছে। সেখানে বলা হয়েছে, এটি প্রমাণিত, বিএনপি একটি সন্ত্রাসী দল।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, বিএনপির কাছে নিজ দল ও প্রার্থীরা জয় পেলেই নির্বাচন গ্রহণযোগ্যতা পায়, অন্যথায় নয়। তাই বিএনপির কাছে জনগণের রায়ের কোনো মূল্য নেই। জনগণের রায়কে তোয়াক্কা না করে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যেতেই তারা ষড়যন্ত্রে লিপ্ত।

আরও পড়ুন :

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে