“বিএনপিকে দিশাহীন ও নেতৃত্বহীন করার জন্য তারেক রহমান ও মির্জা ফখরুল দায়ী”-রুহুল কবির রিজভী

0
777
রুহুল কবির রিজভী

একের পর এক সমাবেশ করে যাচ্ছে বিএনপি। প্রথমে চট্টগ্রাম, এরপর ময়মনসিংহের বিভাগীয় সমাবেশ। তবে প্রতিটি সমাবেশই পূর্বের কর্মসূচীর ন্যায় ফ্লপ হচ্ছে। দলের অভ্যন্তরে সমন্বয়হীনতা, সিনিয়র নেতাদের ষড়যন্ত্র, বেগম খালেদা জিয়াকে অবমুক্ত না করার উদ্যোগসহ বিভিন্ন কারণে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের সাথে ক্রমশ দূরত্ব বাড়ছে তারেক রহমানের। বিএনপির একাধিক দায়িত্বশীল সূত্রের বরাতে তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

সিনিয়র নেতাদের ছন্নছাড়া অবস্থায় বিএনপি মৃতপ্রায়। সূত্রের খবরে জানা গেছে, পৃথিবীর বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিএনপির অঙ্গ সংগঠন থেকে যে অনুদানের টাকা আসে সেই টাকার ভাগ নিয়েই বিএনপির অভ্যন্তরে মূল গণ্ডগোল সৃষ্টি হয়েছে। এছাড়াও দলে মির্জা ফখরুলের একচ্ছত্র আধিপত্য, রাজপথের আন্দোলনের নামে উঠান বৈঠক করা, সভা-সেমিনারে আন্দোলন সীমাবদ্ধ রাখার জন্য রাজনৈতিক অঙ্গনে হাসি-ঠাট্টার পাত্রে পরিণত হয়েছে বিএনপি।

[“বিএনপিকে দিশাহীন ও নেতৃত্বহীন করার জন্য তারেক রহমান ও মির্জা ফখরুল দায়ী”-গ্রুরহুল কবির রিজভী]

বিএনপির অবস্থা কৃষকহীন শস্য ক্ষেতের মতো হয়ে গিয়েছে। বিএনপির নয়াপল্টন সূত্রে জানা যায়, যুবদলে একাধিক কমিটি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া, তৃণমূল বিএনপি থেকে তোলা চাঁদার টাকায় দুর্নীতি, তৃতীয় জোট তৈরি করার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে লন্ডন থেকে ফোন করে মির্জা ফখরুল, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, আব্দুল আউয়াল মিন্টুসহ একাধিক সিনিয়র নেতাকে বকাঝকা ও গালিগালাজ করেছেন তারেক রহমান। তার অনুপস্থিতিতে দলকে ভেঙে-চুরে, বিক্রি করে দালালীর জন্য এসব নেতাদের ইচ্ছামতো তিরস্কার করেছেন তারেক রহমান। চূড়ান্ত বোঝাপড়ার জন্য অভিযুক্ত নেতাদের লন্ডনে ডেকেছেন তারেক।

[“বিএনপিকে দিশাহীন ও নেতৃত্বহীন করার জন্য তারেক রহমান ও মির্জা ফখরুল দায়ী”-রুহুল কবির রিজভী]

বিএনপি নেতা রুহুল কবির রিজভী বলেন,অন্যের টাকায় বিএনপি নেতারা বিদেশ ভ্রমণ করেন, বিলাসিতা করেন, কেনাকাটাও করেন। শুধুমাত্র আল্লাহর দয়ায় বিএনপি চলে। আল্লাহ চালান বিএনপিকে। বিএনপি নিজে চলার পথ হারিয়ে ফেলেছে। বিএনপিকে দিশাহীন ও নেতৃত্বহীন করার জন্য তারেক রহমান ও মির্জা ফখরুল দায়ী।

আরও পড়ুনঃ

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে